ভারতের বিপক্ষে দুই ম্যাচ জিতে সিরিজ জয়ের পাশাপাশি ২০১৭ সালের চ্যাম্পিয়ন ট্রফি নিশ্চিত করেছে বাংলাদেশ। কিন্তু এ নিয়ে চলছে গভীর ষড়যন্ত্র!!

বাংলাদেশকে চ্যাম্পিয়ন ট্রফি থেকে ছেটে ফেলতে জিম্বাবুয়েকে ব্যবহার করছে একটি মহল। ক্রিকেট অস্ট্রেলিয়া দিয়েছে এই খবর। জানা গেছে চলতি বছরের আগস্টে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বরাত দিয়ে খবরে বলা হয়েছে, এই টুর্নামেন্টে অংশগ্রহনের ব্যাপারে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে মৌখিক সম্মতিও মিলেছে।

এই টুর্নামেন্টের ফরম্যাট সম্পর্কে বিস্তারিত না জানা গেলেও ধারনা করা হচ্ছে টুর্নামেন্টটা ওয়ানডে ফরম্যাটেই হবে। দক্ষিন আফ্রিকার সাথে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শেষ হবে ১৫ ই জুলাই আর আলোচিত ঐ ত্রিদেশীয় সিরিজ হবে আগস্টে। তাই স্বাভাবিক ভাবেই ধারনা করা হচ্ছে মূলত বাংলাদেশকে চ্যাম্পিয়ন ট্রফি থেকে ছেটে ফেলতেই এফটিপি বহির্ভূত এই টুর্নামেন্টের আয়োজন।

সত্যি এই টুর্নামেন্টটা হলে বাংলাদেশের সমীকরনটা জটিল হয়ে যেতে পারে। তবে বাংলাদেশ দক্ষিন আফ্রিকার সাথে একটি ওয়ানডে ম্যাচ জিততে পারলেই এত সমীকরন বৃথা হয়ে যাবে।