এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ রানে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচে ভারতের সমান ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ।
.
.
প্রথমে টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাসরাফি। কিন্তু দলীয় ২ রানেই দুই ওপেনার সৌম্য ও মিথুনের বিদায়ে অনেকটা কোনঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। এরপর সাব্বিরের সাথে ভূল বোঝাবুঝির কারনে রান আউট হয়ে মুসফিক বিদায় নিলে জয়ের সম্ভাবনা ফিকে হয়ে যায়।
.
.
কিন্তু চতুর্থ উইকেটে সাকিব ও সাব্বিরের ৬৭ বলে ৮২ রানের জুটিতে ম্যাচে ফেরে বাংলাদেশ। সাব্বির ১০ টি চার ও ৩ টি ছক্কায় মাত্র ৫৭ বলে ৮০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। সাকিব ৩২ রান করে ফর্মে ফেরেন। শেষ দিকে মাহমুদউল্লাহ ১২ বলে অপরাজিত ২৩ রানের ইনিংস খেলে ২০ ওভারে দলের স্কোর দাড়ায় ১৪৭।
.
.
ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা একটা সময় ১ উইকেটে ৭১ রান তুলে ফেলে। এরপর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের কোনঠাসা করে ফেলে এবং ১২৪ রানে শ্রীলঙ্কার ইনিংস থেমে যায়। মুস্তাফিজ ৪ ওভারে ১৯ রান দিয়ে ১ উইকেট নেন। এছাড়া সাকিব ২১ রানে ১ টি ও আল আমিন ৩৭ রানে ৩ উইকেট নেন।