হঠাৎ করেই কক্ষচ্যুত বরিশাল বুলস! প্রথম পর্বে টানা তিন ম্যাচ জেতা দলটি চট্টগ্রাম পর্বে এসে কেন যেন জিততেই ভুলে গেল। পরাজয়ের এই ধারা অব্যাহত আছে বিপিএল ঢাকায় ফেরার পরও। টানা দুই পরাজয়ে খাদের কিনারায় চলে গেছে মুশফিকুর রহিমের দল। নয় ম্যাচে জয় মাত্র তিন ম্যাচে। এ অবস্থায় সমীকরণটা এমন যে পরের পর্বে যেতে হলে শেষ তিন ম্যাচ জিততেই হবে। বরিশালের ব্যাটসম্যান ডেভিড মালান বলছেন, “পরের তিন ম্যাচ হবে বরিশালের জন্য ফাইনাল।”



টানা পাঁচ ম্যাচ হেরেছে বরিশাল বুলস। অথচ ৯ ম্যাচে ৩০৩ রান করে শীর্ষ রান সংগ্রাহক অধিনায়ক মুশফিকুর রহিম। রান পেয়েছেন শাহরিয়ার নাফীসও। কিন্তু বোলিংয়ে কেন যেন জ্বলে উঠতে পারছে না বরিশালের বোলাররা। তাইজুল ইসলাম ছাড়া ভালো করতে পারছেন না কেউই। অথচ ম্যাচ জেতার জন্য প্রয়োজন দুটোই ভালোভাবে করা। ডেভিড মালান বলেছেন সেটাই, “আমাদের দলটা আত্মবিশ্বাসী। আমরা কেবল একসঙ্গে খেলতে পারছি না। আমরা কখনো ব্যাটিং ভালো করছি তো যাচ্ছেতাই বোলিং করছি। ভালো বোলিং করলে করছি খারাপ ব্যাটিং। আমার মনে হয় আমাদের পরের তিন খেলায় একটা দল হয়ে খেলতে হবে।”



টানা হারের দুষ্টচক্র থেকে বেরোনোর একটা উপায় বাতলেছেন মালান, “নয় ম্যাচে আমরা একই ফর্মুলায় খেলেছি। কিন্তু তাতে মাত্র তিনটি জয় এসেছে। আমার মনে হয় আমাদের আরো বেশি ব্যাটসম্যান নিয়ে স্থানীয় বোলারদের সমর্থন দিতে হবে।”