সাকিবকে নিয়ে বিসিবি সভাপতির কঠোর মন্তব্য

12

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট দল আশাস্বরূপ পারফর্মেন্স না করলেও অনন্য ছিলেন সাকিব আল হাসান। ওয়েলিংটন টেস্ট ব্যাট হাতে ইতিহাস গড়েন এই টাইগার। তবুও সিরিজ শেষ হতেই হাস্যকর মন্তব্য করলেন তার, বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি।

ওয়েলিংটন টেস্টে সাকিব তার ক্যারিয়ার সেরা তো বটেই বাংলাদেশর হয়ে এক ইনিংসে সর্বাধিক রান করার গৌরব অর্জন করেন। ডাবল সেঞ্চুরি করে ২১৭ রান করার পরই কেবল তাকে আউট করতে সমর্থ হয় স্বাগতিক নিউজিল্যান্ড। এই ইনিংস পরে নিউজিল্যান্ড ও ক্রিকেট বিশ্বের সকলের প্রশংসা অর্জন করেন দেশ সেরা এই ক্রিকেটার। তবুও তার সেদিনের ঐতিহাসিক ইনিংস নিয়ে সন্তুষ্ট নন নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবির এই সভাপতি বরং কোঠর সমালোচনাই করেছেন সাকিব আল হাসানের। তিনি বলেন, “ওই দুইশ রান এক ইনিংসে না করে টি-টোয়েন্টি ও ওয়ানডেগুলোতে ৩০ রান করে করত, তাহলেও আমরা ম্যাচ জিতি। আমার যখন দরকার তখন হয়নি। টেস্টের ওই ২০০ রান না করে ১৫০ করে পরের ইনিংসে ৫০ করলেও তো হতো। উইকেটে যদি সময়টা বেশি কাটাতে পারতো। তাহলে কিন্তু আমার দলের জন্য লাভ হতো। ”

পাপন সিনিয়র ক্রিকেটারদের সমালোচনা করে আরও বলেন, “টেস্টে আপনি জিততে পারেন, ড্র করতে পারেন। হারার জন্য তো কেউ খেলে না, তারপরও হারতে পারেন। নিউ জিল্যান্ডে আমাদের সিনিয়র খেলোয়াড়রা যেভাবে খেলেছে সেখানে মনে হয়েছে, তারা হারের জন্যই খেলছে। ইচ্ছে করে তো আর কেউ করেনি কিন্তু খেলা দেখে যে কেউ বলবে এ কথা। জয় কিংবা ড্রয়ের কোনো অপশনই তাদের মাথায় ছিল না।”

এদিকে, টেস্টে প্রতিপক্ষের ওপর চড়াও হওয়ার আগে ইনিংস গড়ার ওপর সবাইকে বলা হয়েছিল টিম মিটিংয়ে। কিন্তু তামিম দুইবারই প্রতিপক্ষের ওপর চড়াও হতে গিয়েই উইকেট দিয়ে এসেছেন।  বিষয়টি সামনে এনে নাজমুল হাসান  বলেন, “দলের গুরুত্বপূর্ণ ৩ খেলোয়াড় যখন ইনজুরিতে, তখন যদি আপনি এসে মেরে বসেন। পরে বলেন এসবে তো আমি রান পেয়েছি। তামিম বার বার একই শটে আউট হচ্ছে- এটা মেনে নেওয়া কঠিন। আপনি কি মনে করেন মিটিংয়ে এইগুলো আলোচনা হয় না! সব সময়ই হয়; কিন্তু মানসিকতা পরিবর্তন না করলে কিছু হয় না।

Advertisements

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s