ব্যাট হাতে নির্বাচকদের জবাব দিলেন ইমরুল

বিসিএলে দুটো ম্যাচেই রাজত্ব করেছেন বোলাররা। তবে বোলারদের দিনেও বেশ উজ্জ্বল ছিলেন চোট নিয়ে জাতীয় দল থেকে ছিটকে যাওয়া ওপেনার ইমরুল কায়েস। চট্টগ্রামে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের এই বাহাতি ব্যাটসম্যান।

২১০ বল খেলে ১৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩৬ রান করেছেন। যাতে পূর্বাঞ্চলের বিপক্ষে দক্ষিণাঞ্চলের প্রথম ইনিংস শেষ হয়েছে ২৯৬ রানে। তিন নাম্বারে ব্যাটিংয়ে নেমে এদিন ইমরুল করলেন প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৫তম সেঞ্চুরি।

যেখানে দুই ম্যাচ মিলিয়ে এক দিনে ২৩ উইকেট পতন। রীতিমতো বোলিং ‘রাজত্ব’ই তো বলতে হবে। তবে বোলিং রাজত্বের দিনেও দারুণ ব্যাট করলেন ইমরুল কায়েস। এবং প্রথম দিনেই ইমরুল বুঝিয়ে দিলেন তিনি শুধু শারীরিক নয়, মানসিকভাবেও ‘ফিট’। দলের অন্যরা যখন ব্যর্থতার মিছিলে শামিল, একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন ইমরুল।

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফর থেকেই ইনজুরি নিয়ে ঘুরছিলেন ইমরুল কায়েস। কিছুটা সুস্থ হলেও ভারত সফরে গিয়ে আবারও একই ইনজুরিতে পড়েন এ ব্যাটসম্যান। তাই ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্টে খেলতে পারেননি। দেশে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যান। আসন্ন শ্রীলঙ্কা সফরে তাই ইমরুলকে নিয়ে ঝুঁকি নিতে চাননি নির্বাচকরা।

চলমান বিসিএলে সুযোগ দেন তাকে, যেন ঘরোয়া ক্রিকেটে খেলে নিজেকে পুরোপুরি ফিট প্রমাণ করতে পারেন ইমরুল। বিসিএলের পঞ্চম রাউন্ডে নিজেকে শুধু ফিট-ই প্রমাণ করেননি তিনি ফর্মেই আছেন, সেটাও দেখিয়ে দিলেন। পঞ্চম রাউন্ডে চট্টগ্রামে সাউথ জোনের হয়ে সেঞ্চুরি হাঁকিয়ে।

এদিকে, আপাতত স্কোয়াডের বাইরের রাখা হলেও দ্বিতীয় টেস্টের জন্য বিবেচনায় রাখা হয় তাকে। ফলে ফিটনেস টেস্টে উত্তরে গেলে দ্বিতীয় টেস্টে তিনি যে খেলবেন তা অনেকটা অনুমান করা যায়।
Advertisements

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s