হাথুরুসিংহের বিরুদ্ধে মাশরাফির অভিযোগ!

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন ক্রিকেটের এই ছোট ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন মাশরাফি মুর্তজা। সংবাদমাধ্যম কালেরকণ্ঠের মতে দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের উপর বিস্তর অভিযোগ এনেছেন মাশরাফি মুর্তজা।

কালের কণ্ঠের খবর হতে জানা যায় টি-টোয়েন্টি সিরিজের পূর্বে দলের কিছু সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসেছিলেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। এর পরেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা আসে মাশরাফির কাছ থেকে। তার আগের সভায় কোচের উপর অভিযোগ তুলেছিলেন মাশরাফি মুর্তজা।

প্রধান কোচের উপর অভিযোগ আনার পূর্বে মাশরাফি বলেন, “কোচ যদি সমুদ্রের এপারে হয় তো আমরা ক্রিকেটাররা ওই পারে।”  সেই সভায় অবস্থানরত দলের বাকি সিনিয়র ক্রিকেটার মুশফিক, সাকিবও প্রায় সহমত ছিলেন মাশরাফির ঐই বক্তব্যের সঙ্গে।

শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্ট দলে মাহমুদউল্লাহ রিয়াদকে রেখেও ম্যাচের আগে তাকে একাদশে খেলাতে নারাজ ছিলেন কোচ চন্ডিকা হাতুরুসিংহে। তবে শেষ পর্যন্ত জয়ী হয় কোচই। হাথুরুসিংহের চাওয়াতেই নিজেদের শততম টেস্টের একাদশে রাখা হয়নি রিয়াদকে। সেদিনের সভায় মুমিনুলের প্রসঙ্গেও কথা বলেন মাশরাফি।

“মমিনুলকে বলা হলো অফস্পিন খেলতে পারছে না। সেটা ঠিক না করে ওকে পাঠিয়ে দেওয়া হলো। অথচ আমাদের উচিত ছিল ওর সমস্যাগুলো শুধরে দেওয়া। তাতে মমিনুল হতো আমাদের চেতেশ্বর পূজারা।”

প্রধান কোচ হাথুরুসিংহের উপর মাশরাফি আরো অভিযোগ এনেছেন ওয়েলিংটনে নিউজিল্যান্ড-বাংলাদেশ মধ্যকার প্রথম টেস্ট নিয়ে। সেই টেস্টের প্রথম ইনিংসে দল ৫৯৫ রান করার পরও ইনিংস ঘোষণা করতে চাননি দলপতি মুশফিকুর রহিম। অনেকটা কোচের জোরাজোরিতেই ইনিংস ঘোষণা করতে বাধ্য হন মুশফিক।

প্রথম ইনিংসে ৫৯৫ রান করার পরেও মুশফিক ইনিংস ঘোষণা না দেওয়ার যুক্তি দেখিয়েছিলেন, দ্বিতীয় ইনিংসে দ্রুত অল-আউট হয়ে যাওয়ার শঙ্কায়। কিন্তু কোচ মুশফিককে বলেন, ‘তুমি না দিলে আমিই ইনিংস ঘোষণা করে দিচ্ছি’। শেষ পর্যন্ত মুশফিকের শঙ্কাই যেন সত্যি হয়ে উঠলো।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s