“মুস্তাফিজকে এক ম্যাচ দিয়ে বিচার করা যাবে না”

প্রথমবার আইপিএল খেলতে গিয়েই বাজিমাত করেছিলেন বাংলাদেশের বোলিং স্টার মুস্তাফিজুর রহমান। আইপিএলের নবম আসরে অভিষিক্ত মুস্তাফিজ হয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান ক্রিকেটার।

এদিকে দ্বিতীয় বারের মতো আইপিএল খেলতে গিয়ে প্রথম ম্যাচে সুবিধা করতে পারেন নি কাটার মাস্টার। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচে ২.৪ ওভারে দিয়েছিলেন ৩৪ রান। তবে এক ম্যাচ দিয়েই মুস্তাফিজকে বিচার করার পক্ষে নন বিসিবির সাবেক পরিচালক ও ক্রিকেট বিশ্লেষক খন্দকার জামিল উদ্দিন।

মুস্তাফিজের এক ম্যাচের পারফরম্যান্স দিয়েই এমন প্রশ্ন উঠায় বিরক্ত খন্দকার জামিল। ঢাকা টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে জামিল বলেন, “এসব প্রশ্ন ওঠাই উচিৎ নয় এই মুহুর্তে। ঠু আর্লি। মুস্তাফিজ তো মাত্র একটা ম্যাচই খেললো, তাই না? জার্নি করে গিয়েই ম্যাচটা খেলতে নেমেছে। হ্যাঁ, ঐ ম্যাচে সে ভালো করেনি। এটা হতেই পারে। ওখানকার কন্ডিশন হয়তো তার অনুকূলে ছিল না।”

Mustafizur+Rahman++Bangladesh+Practice_Khulna_16012016_0038

খন্দকার জামিলের বিশ্বাস আজকে (শনিবার) কলকাতার বিপক্ষে ম্যাচেই জ্বলে উঠবেন কাটার মাস্টার। তিনি বলেন, “একজন তো সব ম্যাচেই ভালো করবে না। সবে এক ম্যাচ খেললো। এখনও অনেক ম্যাচ পড়ে আছে। মুস্তাফিজ নিশ্চয়ই জ্বলে উঠবে। হয়তো সামনের ম্যাচেই।”

এদিকে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স তিন ম্যাচ খেললেও এখনো দেখা যায় নি সাকিবকে। এই নিয়ে জামিল বলেন, “কলকাতার প্রথম ম্যাচের দিন সাকিব ভারত গেছে। ঐ ম্যাচে তো খেলার প্রশ্নই ছিল না। সেই হিসেবে দুই ম্যাচ ধরতে হবে। সাকিব কেন একাদশে নেই, এটা ম্যানেজমেন্টই ভালো বলতে পারবে।

JSN.540x304

হয়তো কম্বিনেশনের কারণে জায়গা হায়নি। আমরা জানি, এক ম্যাচে চারজনের বেশি বিদেশি খেলোয়াড় একাদশে থাকার সুযোগ নেই। হয়তো এ কারণে তার জায়গা হচ্ছে না। কন্ডিশনের কারণে হতে পারে। পারফরম্যান্সও বড় ফ্যাক্টর। টিম ম্যানেজমেন্ট তো সব খবরই রাখে। তাছাড়া সাকিবের মুল প্রতিদ্বন্দ্বী হলেন সুনীল নারাইন। সে ভালো বল করে। শেষ দিকে ধামধাড়াক্কা রানও করে দিতে পারে।”

উল্লেখ্য, আজ ইডেন গার্ডেনে মুখোমুখি হবে সাকিবের কলকাতা নাইট রাইডার্স ও মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচের স্কোয়াডে বাংলাদেশী এই দুই তারকা ক্রিকেটারের থাকার ভালো সম্ভাবনা রয়েছে।

 

 

🌍 নাসিম  হোসেন।

প্রতিবেদক, বিডিক্রিকইনফো।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s