ফেসবুকের সেই পোস্টের উপযুক্ত জবাব দিলেন “শিশির”!!

গতকাল ছিল আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব আল হাসানের আবির্ভাবের ১১ বছর পূর্তি। কিন্তু এমন দিনেই এক অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে তাকে।

শনিবার দুপুর নাগাদ একটি অখ্যাত ফেসবুক পেইজ থেকে চাউর হয় একটি ছবি, যাতে দেখা যায়- সাকিব তার কন্যাকে কোলে নিয়ে এবং শিশির পৃথক একটি চেয়ারে বসে খাওয়াদাওয়া করছেন আর শিশিরের পেছনের চেয়ারে দাঁড়িয়ে আছে একটি মেয়ে।

ঐ ফেসবুক পেইজে ছবির সাথে লেখা হয়, সাকিব স্ত্রী-কন্যা নিয়ে খাওয়াদাওয়া করছেন অথচ কাজের মেয়েকে খেতে না দিয়ে দাঁড় করে রেখেছেন। এমন পোস্ট প্রকাশের পর রীতিমতো হইচই পড়ে যায় ফেসবুকে।

জানা গেছে, ঐ পোস্টটি ছিল সম্পূর্ণ মিথ্যে এবং উদ্দেশ্যপ্রণোদিত। পরবর্তীতে ভাইরাল হওয়া অন্য আরেকটি ছবিতে দেখা যায়, ঐ মেয়ে শিশিরের পাশে বসেই খাচ্ছেন। পেইজ থেকে যে ছবিটি দেওয়া হয়েছিল সেটি মেয়েটির খাওয়া শেষ হওয়ার পর কিংবা খাওয়া শুরুর আগে তোলা।

ফেসবুকে এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে পড়ার জেরে রীতিমতো চটেছেন সাকিবের স্ত্রী শিশির। রোববার রাতে ফেসবুকে নিজের আইডি থেকে একটি স্ট্যাটাস দেন তিনি, যেখানে লেখা ছিল ঐ গুজব রটানো ছবিটি প্রসঙ্গে।

শিশির লিখেন,  ‘এটা আসলেই হাস্যকর! সাকিব আল হাসানের জন্য কি একটিও ভালো শব্দ নেই? কেন? সে মিষ্টি মিষ্টি কথা বলতে পারে না বলে ‘‘খারাপ লোক’’ হিসেবে আখ্যায়িত হয়! এখন ঘটনা হলো, আপনারা যদি মানুষ হয়েও তার সম্পর্কে এভাবে হাস্যকর খবর ছড়াতে থাকেন, যেখানে কিনা সত্যিটা জানার উপায় আছে! নিচে কিছু প্রমাণও দিলাম। আমি এসব অর্থহীন খবর নিয়ে মাথা ঘামাই না। এগুলো মানুষকে আনন্দ দেয়। তাছাড়া আমরা জানি আমরা কে, আমরা কী! কিন্তু দয়া করে এমন একজন মানুষকে নিয়ে এসব খবর ছড়াবেন না যে কিনা বিশ্বব্যাপী আপনার দেশের প্রতিনিধিত্ব করছে, যে কিনা আপনার দেশের গর্ব হিসেবে পরিচিত। এটা শুনতে আসলেই খুব লজ্জা লাগে যখন ক্রিকেট ফলো করে এমন কোন বিদেশি আমাদেরকে বলে, “তোমাদের নিজের দেশের লোকই তোমাদের প্রতি প্রাপ্য সম্মানটুকু দেয় না।” নেতিবাচক খবর যথেষ্ট হয়েছে। দয়া করে এবার আপনার পেজকে বুস্ট করানোর মতো অন্যকিছু খুঁজুন। যাহোক, সে (মেয়েটি) আমাদের সাথে খেতে বসার জন্য হাত ধুয়ে ফিরেছিলো মাত্র।’

শিশিরের আইডি থেকে স্ট্যাটাসটি দেওয়ার পরপরই সেটি দ্রুত ভাইরাল হয়ে যায়।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s