“৬ কোটি” টাকা পুরষ্কার পাচ্ছেন টাইগাররা!!

পবিত্র ঈদুল আযহার আনন্দের আগে আরেকটি আনন্দের সাক্ষী হলো পুরো বাংলাদেশ। বুধবার ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শেরে-ই- বাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে পরাজয়ের স্বাদ নেয় মুশফিক বাহিনীরা।

বাংলাদেশ দলের এই জয় ব্যাট ও বল হাতে বড় অবদান রাখেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে ৯০ ও বল হাতে দুই ইনিংসে ১০ উইকেট শিকার করেন তিনি। সাকিবের পাশাপাশি ব্যাট হাতে জ্বলে উঠেন টেস্ট সহ-অধিনায়ক তামিম ইকবাল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলে ঐতিহাসিক জয়ে দলের ক্রিকেটারদের পুরস্কৃত করা হবে জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। টেস্ট দলে সকল ক্রিকেটারদের ৬ কোটি টাকা পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন তিনি।

তবে ৬ কোটির ৪ কোটি টাকাই এসেছে আইসিসির পক্ষ থেকে। ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিত হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমি-ফাইনালিস্ট হিসেবে ৪ কোটি টাকা পাওয়ার কথা বাংলাদেশ দলের। তার সাথে ২ কোটি টাকা অতিরিক্ত যোগ করে মোট ৬ কোটি টাকা দেওয়া হবে টাইগারদের।

নাজমুল হাসান পাপন বলেন, “আমরা আইসিসি থেকে ৪ কোটি টাকা পেয়েছি। ঐটার সঙ্গে আমরা আরো ২ কোটি অতিরিক্ত যোগ করে আগামীকালের মধ্যে ক্রিকেটারদের মধ্যে ভাগ করে দেওয়া হবে।” 

বিসিবি প্রধান আরো জানান, শুধু মাত্র ক্রিকেটারদেরই না, ঈদ বোনাস হিসেবে পুরস্কৃত করা হবে দলের সকল কোচ স্টাফ সহ মাঠ কর্মীদেরও।

Leave a comment